Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

শিশু শিক্ষা কেন্দ্রে শিক্ষিকার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, গঙ্গারামপুর: সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার রামচন্দ্রপুর শিশু শিক্ষা কেন্দ্রে এক শিক্ষিকার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। পুলিস সূত্রে জানা গিয়েছে মৃত শিক্ষিকার নাম মল্লিকা কুণ্ডু মজুমদার(৫২)।
বিশদ
হাসপাতালের পরিকাঠামো পরিদর্শনে জেলাশাসক 

সংবাদদাতা, মাথাভাঙা: মঙ্গলবার কোচবিহারের জেলাশাসক পবন কাডিয়ান দিনহাটা মহকুমা হাসপাতাল ও মাথাভাঙা মহকুমা হাসপাতালের পরিকাঠামো খতিয়ে দেখেন। একই সঙ্গে তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে গিয়ে রোগী ও রোগীর আত্মীয়দের সঙ্গে কথা বলেন। দু’টি মহকুমা হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে বিস্তারিত খোঁজখবরও নেন তিনি।  
বিশদ

শিলিগুড়িতে শপিং মলের পার্কিং থেকে চুরি বাইক 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির একটি শপিং মলের পার্কিংজোন থেকে বাইক চুরি হওয়ায় চাঞ্চল্য ছড়াল সোমবার। এদিন সন্ধ্যায় সেভক রোড সংলগ্ন পাঞ্জাবিপাড়ার ওই শপিং মলের নির্দিষ্ট পার্কিংজোন থেকে বাইকটি চুরি হয়েছে।
বিশদ

ব্যাঙকান্দির পোল্ট্রি ফার্ম থেকে ৪০টি মুরগি চুরি 

সংবাদদাতা, ময়নাগুড়ি: পোল্ট্রি ফার্ম থেকে প্রায় ৪০টি মুরগি চুরি করা ও বেশ কিছু মুরগির মাথা কেটে ফেলে রাখার অভিযোগ উঠলো ময়নাগুড়ির ব্যাঙকান্দি এলাকায়। সোমবার ওই পোল্ট্রি ফার্মের মালিক গৌতম রায় ময়নাগুড়ি থানায় এব্যাপারে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।  
বিশদ

ফলস সিলিং ভাঙার পর এবার আগুন এসিতে 

মনসুর হাবিবুল্লাহ, জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি জেলা পরিষের সভাধিপতির চেম্বারে সোমবার এসি মেশিনে আগুন লাগে। সভাধিপতি তৃণমূল কংগ্রেসের উত্তরা বর্মন চেম্বারে থাকালীনই ওই ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে সভাধিপতি চেম্বার ছেড়ে বেরিয়ে যান। আজ, বুধবার তিনি জেলা পরিষদে এসে চেম্বারের পরিস্থিতি খতিয়ে দেখবেন। 
বিশদ

বন্যপ্রাণ নিয়ে সচেতন করতে উদ্যোগী পুলিস 

সংবাদদাতা, মালবাজার: মানুষ-বন্যপ্রাণী সংঘাত রোধে এলাকাবাসীকে সচেতন করতে এবার পথে নামলো পুলিস। মঙ্গলবার মেটেলি থানার তরফে ব্লকের বিভিন্ন চা বাগান ও গ্রাম্য এলাকায় গিয়ে জনগণকে সচেতন করা হয়। বিলি করা হয় লিফলেটও। 
বিশদ

ফুলবাড়িতে ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুতে ধৃত ১ 

বিএনএ, শিলিগুড়ি: ফুলবাড়িতে ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় নিউ জলপাইগুড়ি থানার পুলিস সোমবার এক যুবককে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম প্রশান্ত রায়। তার বাড়ি বিহারের নয়াটোলার মহম্মদপুরে। তবে সে এনজেপি থানারই কাওয়াখালিতে বাড়ি ভাড়া নিয়ে থাকত।  
বিশদ

বইমেলার জায়গা নিয়ে এবারও জটিলতা 

সংবাদদাতা, মালদহ: ১৫ জানুয়ারি থেকে মালদহ বইমেলা শুরু হওয়ার কথা। কিন্তু রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বইমেলা হিসাবে পরিচিত মালদহ বইমেলার জায়গা নিয়ে এবারও বড় অনিশ্চয়তা তৈরি হয়েছে। মালদহ কলেজ কর্তৃপক্ষ একাধিক কারণ দেখিয়ে জানিয়ে দিয়েছেন, তাঁদের নিজস্ব মাঠে বইমেলা করতে দিতে তাঁরা অপারগ।  
বিশদ

উত্তরবঙ্গকে পৃথক রাজ্য ঘোষণার দাবি 

সংবাদদাতা, মালদহ: এবার উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসাবে ঘোষণার দাবি উঠল। মঙ্গলবার এই দাবি নিয়ে জেলা প্রশাসনিক ভবনে এসে স্মারকলিপি দেয় উত্তরবঙ্গ জনমুক্তি মঞ্চ। সংগঠনের সদস্যদের অভিযোগ, দীর্ঘদিন ধরে বঞ্চনা ও অবহেলার শিকার উত্তরবঙ্গ।
বিশদ

ফের ডেঙ্গুতে মৃত্যু শিলিগুড়িতে, দাবি 

বিএনএ, শিলিগুড়ি: মঙ্গলবার সকালে শিলিগুড়িতে জ্বরে আক্রান্ত এক মহিলার মৃত্যু হয়েছে। মৃতার পরিবারের দাবি, যে নার্সিংহোমে তিনি ভর্তি ছিলেন, সেখান থেকে জানানো হয়েছে যে ডেঙ্গুতে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই মহিলার। নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে, মৃত মহিলার নাম কণিকা দাস(৫৭)। বাড়ি শিলিগুড়ি পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের সুভাষপল্লিতে। 
বিশদ

মালদহে নিখোঁজ কৃষি অধিকর্তা 

বিএনএ, মালদহ: মালদহে কর্মরত এক সহকারী কৃষি অধিকর্তা রহস্যজনকভাবে নিখোঁজ হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। সোমবার থেকে ওই আধিকারিক নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার আধিকারিকের স্ত্রী ইংলিশবাজার থানায় মিসিং ডায়েরি দায়ের করেন। 
বিশদ

মালবাজার ট্যুরিস্ট লজ সাজছে 

সংবাদদাতা, মালবাজার: আগামী দিনে মালবাজার টুরিস্ট লজ পর্যটনের ক্ষেত্রে নতুন দিশা দেখাবে। নতুন রূপে সাজতে চলেছে মালবাজারের সরকরি ট্যুরিস্ট লজ। মঙ্গলবার রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব মালবাজারে ঝটিকা সফরে এসে এমনটাই বলেন।
বিশদ

অজানা জ্বরে ফের মৃত্যু 

বিএনএ, রায়গঞ্জ: অজানা জ্বরে করণদিঘির গ্রামের বাসিন্দা এক যুবকের মঙ্গলবার মৃত্যু হয়েছে। মৃতের নাম সুনীল রাজভর(৩০)। তাঁর বাড়ি করণদিঘি থানার মাগনাভিটা গ্রামে। এদিন সকালে অসুস্থ অবস্থায় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
বিশদ

  রাসমেলার উদ্বোধন অনুষ্ঠানে গরহাজির রবি, জোর বিতর্ক

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ : কোচবিহারের ঐতিহ্যবাহী রাসমেলার উদ্বোধন অনুষ্ঠানে দেখা মিলল না উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি দাপুটে নেতা রবীন্দ্রনাথ ঘোষের। বিশদ

12th  November, 2019
কোচবিহার রাস
উৎসবের সূচনা

 সুকান্ত গঙ্গোপাধ্যায়, কোচবিহার, বিএনএ: সোমবার রাতে নির্ধারিত সময়ে রাসচক্র ঘুরিয়ে কোচবিহার মদনমোহন মন্দিরে রাস উৎসবের সূচনা করলেন জেলাশাসক পবন কাডিয়ান। রাত ৯টায় তিনি রাসচক্র ঘোরান। তাঁর রাসচক্র ঘোরানোর সঙ্গে সঙ্গেই রাস উৎসবের সূচনা হয়ে যায়। বিশদ

12th  November, 2019

Pages: 12345

একনজরে
অলকাভ নিয়োগী, বর্ধমান, বিএনএ: মুখে ‘শিল্প আমাদের ভবিষ্যৎ’ স্লোগান দিলেও বামফ্রন্ট সরকারের আমলেই বন্ধ হয়েছিল ‘বর্ধমান ডেয়ারি’। টানা ১০ বছর বন্ধ থাকার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ওই বর্ধমান ডেয়ারি থেকে মাদার ডেয়ারিতে রূপান্তরিত হয়ে চালু হয়েছে।  ...

 ইসলামাবাদ, ১২ নভেম্বর (পিটিআই): প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের চিকিৎসার জন্য লন্ডনে যাওয়ার বিষয়টি মন্ত্রিসভায় অনুমাদনের আগে বিস্তারিত আলোচিত হল বিশেষ সাব-কমিটির বৈঠকে। পাক সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হলেও দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত শরিফের নাম এখনও রয়েছে দেশের ‘নো ফ্লাই’ তালিকায়। ...

সংবাদদাতা, কাটোয়া: দাঁইহাট রাস উৎসব উপলক্ষে মঙ্গল ও বুধবার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ৭০০ পুলিস কর্মী মোতায়েন করা হল। গোটা শহরজুড়ে পর্যাপ্ত সিসি ক্যামেরায় মুড়ে ফেলা হয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তাগুলিতে মঙ্গলবার থেকেই নো-এন্ট্রি চালু করা হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গত দু’দিনের বৃষ্টিতে হাওড়া শহরে ডেঙ্গু ও অজানা জ্বরের প্রকোপ ফের বেড়েছে। হাওড়া জেলা হাসপাতাল ও সমস্ত বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম এখন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৭০ টাকা ৭২.৮৫ টাকা
পাউন্ড ৮৯.০৬ টাকা ৯৩.৩৬ টাকা
ইউরো ৭৬.৭৩ টাকা ৮০.৪৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
12th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,১০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/৩৬ রাত্রি ৭/৪২। কৃত্তিকা ৪০/২৩ রাত্রি ১০/১। সূ উ ৫/৫১/২৯, অ ৪/৫০/১৫, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে, বারবেলা ৮/৩৫ গতে ৯/৫৮ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ২/৩৬ গতে ৪/১৪ মধ্যে।
 ২৬ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার, প্রতিপদ ৩৪/২৪/৩৯ রাত্রি ৭/৩৮/৩৩। কৃত্তিকা ৪২/২৪/১১ রাত্রি ১০/৫০/২১, সূ উ ৫/৫২/৪১, অ ৪/৫০/৫২, অমৃতযোগ দিবা ৬/৪৭ মধ্যে ও ৭/৩০ গতে ৮/১২ মধ্যে ও ১০/২১ গতে ১২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৬/৩৩ মধ্যে ও ৮/১৯ গতে ৩/২৪ মধ্যে, বারবেলা ১১/২১/৪৪ গতে ১২/৪৪/০ মধ্যে, কালবেলা ৮/৩৭/১৩ গতে ৯/৫৯/২৯ মধ্যে, কালরাত্রি ২/৩৭/১২ গতে ৪/১৪/৫৬ মধ্যে।
১৫ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহের যোগাযোগ হবে। বৃষ: কোনও বকেয়া অর্থ পাবার যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৮০- শিখ সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা মহারাজ রঞ্জিত সিংয়ের জন্ম১৮৫০- স্কটিশ সাহিত্যিক ...বিশদ

07:03:20 PM

বায়ুদূষণের জেরে আগামী ২ দিন দিল্লিতে স্কুল বন্ধ 

07:49:58 PM

খড়্গপুরে নাকা চেকিংয়ের সময় এক ব্যবসায়ীর থেকে উদ্ধার হল ১৮ লক্ষ টাকা 

04:01:42 PM

যুব মোর্চার পুরসভা অভিযান ঘিরে উত্তেজনা 
যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ব্যাপক উত্তেজনা। চাঁদনি চকে ...বিশদ

03:26:39 PM

প্রধান বিচারপতির দপ্তরও আরটিআই-এর আওতায়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের 
সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অফিস তথ্য জানার অধিকার (আরটিআই) আইনের ...বিশদ

03:21:00 PM